1. adammalek21@gmail.com : News Desk : News Desk
  2. rashad.vai@gmail.com : cp :
শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ০৯:৫৩ পূর্বাহ্ন

রাজধানীতে জাল সনদ তৈরির মূল হোতা গ্রেফতার

  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৭ মার্চ, ২০২০
  • ২৩ জন সংবাদটি পড়েছেন

ঢাকা : রাজধানীর ওয়ারী থানার ইত্তেফাক মোড় থেকে জাল শিক্ষা সনদ তৈরির চক্রের মূল হোতা মালিক কুমদ কর্মকার জয় (৩১) কে গ্রেফতার করছে র‌্যাব। 

মঙ্গলবার (১৭ মার্চ) র‌্যাব-৩ এর মিডিয়া অফিসার এবিএম ফাইজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, গোয়েন্দা সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে যে, রাজধানীর ওয়ারী থানার ইত্তেফাক মোড়ের মোতালেব ম্যানসন এর ৫ম তলায় কোচিং বাণিজ্যের আড়ালে সনদ জালিয়াতির ব্যবসা করা হচ্ছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যেকোন বছরের অনার্স, মাস্টার্স, ডিগ্রী পাশের সনদ, সকল বোর্ডের এসএসসি ও এইচএসসি পাশের সার্টিফিকেট, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সনদসহ সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সনদ ২/৩ মাসের মধ্যে সরবরাহ করে থাকে।

গোয়েন্দা নরজদারীর মাধ্যমে সত্যতা যাচাই করার পর র‌্যাব-৩ এর একটি বিশেষ আভিযানিক দল সোমবার বিকেলে বিশেষ অভিযান পরিচালনা করে চক্রের মূল হোতা কুমদ কর্মকার জয়কে গ্রেফতার করে।

এসময় তার অফিস তল্লাশি করে বিভিন্ন শিক্ষার্থীর নামে সার্টিফিকেট, রেজিস্ট্রেশন কার্ড, বিশ্ববিদ্যালয়ের মার্কশিট, প্রবেশ পত্র, রশিদ বইসহ সার্টিফিকেট জালিয়াতির বিভিন্ন আলামত উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী কুমদ কর্মকার জয় জানায়, দীর্ঘদিন যাবত কোচিং বাণিজ্যের আড়ালে সহজ সরল অল্প শিক্ষিত ছাত্র/ছাত্রীদের টার্গেট করে তাদের সরলতার সুযোগ নিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে তাদের বানোয়াট/জাল শিক্ষা সনদ প্রদান করে আসছে তারা। যা আসল সনদ বলে সরবরাহ করা হতো। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানায় র‌্যাবের এ কর্মকর্তা।

অনুগ্রহ করে আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© ২০২০ চলতিপত্র - সম্পাদক কর্তৃক সর্বসত্ত্ব সংরিক্ষত
Theme Customized By BreakingNews