1. adammalek21@gmail.com : News Desk : News Desk
  2. rashad.vai@gmail.com : cp :
শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ১০:১১ পূর্বাহ্ন

মুজিব জন্মশতবার্ষিকী ভাবগাম্ভীর্য পরিবেশে উদযাপন করেছে বিজিবি

  • সর্বশেষ আপডেট : বুধবার, ১৮ মার্চ, ২০২০
  • ৩৯ জন সংবাদটি পড়েছেন

ঢাকা : হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতা সংগ্রামের অবিসংবাদিত নেতা, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর  জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২০ যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে উদযাপন উপলক্ষ্যে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) বিস্তারিত কর্মসূচি পালন করেছে।

মুজিব জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে সোমবার (১৬ মার্চ) রাত ১২টা থেকে মঙ্গলবার (১৭ মার্চ) রাত ১২টা পর্যন্ত পিলখানায় কেন্দ্রীয় কোয়ার্টার গার্ড, প্রশাসনিক ভবন, বীর উত্তম সালাহ উদ্দিন আহমেদ গেইট, বীর উত্তম হাবিবুর রহমান গেইট এবং যাদুঘর এলাকা এবং বিজিবি’র সকল রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর ও ইউনিটসমূহের কোয়ার্টার গার্ড, অফিস বিল্ডিং ও গুরুত্বপূর্ণ গেইট সমূহে বর্ণিল আলোকসজ্জা করা হয়। সকাল সাড়ে ১০টায় পিলখানাস্থ বিজিবি সদর দপ্তরসহ অন্যান্য সকল ইউনিটের  স্ব স্ব  মিলনায়তনে ১৯৭৪ সালের ৫ ডিসেম্বর তৎকালীন বাংলাদেশ রাইফেলস (বিডিআর) এর তৃতীয় ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রদত্ত ভাষণ ও ‘সতীর্থ এসো সত্যাশ্রয়ে জাতির পিতা বঙ্গবন্ধু’ শীর্ষক প্রামাণ্যচিত্র প্রদর্শনী এবং আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিজিবি’র উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর বিস্তারিত আলোচনা করেন। এছাড়া বাদ যোহর পিলখানাস্থ কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও বিশেষ দোয়া করা হয়।

সেখানে বিজিবি মহাপরিচালকসহ পিলখানায় কর্মরত বিজিবি’র সকল কর্মকর্তা, জুনিয়র কর্মকর্তা, অন্যান্য পদবীর সৈনিক ও বেসামরিক কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মুজিব জম্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পিলখানাস্থ বর্ডার গার্ড যাদুঘর সকলের জন্য উন্মুক্ত ছিল।

এছাড়াও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর শুভক্ষণ অদ্য ১৭ মার্চ রাত ৮টায়  বিজিবি সদর দপ্তরসহ টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত বিজিবি’র সকল স্থাপনায় (৬১টি) মনোমুগ্ধকর আতশবাজী প্রদর্শন করা হয়। পিলখানার অনুষ্ঠানে বিজিবি মহাপরিচালকসহ পিলখানায় কর্মরত বিজিবির সকল পর্যায়ের কর্মকর্তা, সৈনিক ও অসামরিক কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও বিজিবি’র অন্যান্য সকল স্থাপনার অনুষ্ঠানসমূহে সংশ্লিষ্ট রিজিয়ন কমান্ডার/ইউনিট অধিনায়কবৃন্দসহ সকল কর্মকর্তা এবং বেসামরিক কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

অনুগ্রহ করে আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© ২০২০ চলতিপত্র - সম্পাদক কর্তৃক সর্বসত্ত্ব সংরিক্ষত
Theme Customized By BreakingNews