1. adammalek21@gmail.com : News Desk : News Desk
  2. rashad.vai@gmail.com : cp :
শুক্রবার, ১০ জুলাই ২০২০, ০৪:৫১ পূর্বাহ্ন
শিরোনাম:
প্রতিপক্ষের ষড়যন্ত্রের জালে দিশেহারা রুবেলের পরিবারবর্গ লক্ষ্মীপুরে সেচ্ছাসেবক লীগ নেতার মুক্তি দাবীতে আল্টিমেটাম দিয়ে মানববন্ধন লক্ষ্মীপুরের মজুচৌধুরী হাটের ফেরীঘাট ও লঞ্চ ঘাট এর নতুন ইজারা পেলেন বাবুল ছৈয়াল হিরামনি ধর্ষণ ও হত্যার বিচারের দাবিতে মানববন্ধন শ্রীনগরে বেদে ও দুঃস্থদের মাঝে ত্রাণ বিতরণ দৈনিক নতুন দিন- এর কমলগঞ্জ প্রতিনিধি করোণা আক্রান্ত সিরাজদিখানে ত্রান বিতরণে স্বজনপ্রীতির প্রতিবাদ করায় ইউপি সদস্যের মামলা কালীগঞ্জে দুলছে পাকা ধান চিন্তিত কৃষকের মন মিথ্যা অভিযোগের শিকার হলেন দালাল বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান সোহেল করোনা যুদ্ধে মানবতার অগ্রদূত রাজু আহমেদ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে জন্ম নেয়ায় চার শিশুর নাম মুজিব-রেনু

  • সর্বশেষ আপডেট : বুধবার, ১৮ মার্চ, ২০২০
  • ১০৭ জন সংবাদটি পড়েছেন

সারাদেশে পালিত হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে জয়পুরহাট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে জন্ম নেয়া চার শিশুর নাম বঙ্গবন্ধু এবং বঙ্গমাতার নামে রাখা হয়েছে।

বঙ্গবন্ধু ও বঙ্গমাতার প্রতি শ্রদ্ধা নিবেদন করে এ চার শিশুর নাম রাখা হয় তাদের নামে। চার শিশুর মধ্যে একজন পুত্রসন্তান ও তিনজন কন্যাসন্তান।স্থানীয় সূত্র জানায়, জয়পুরহাট জেলা সদরের জিতারপুর গ্রামের ফরহাদ ইসলামের স্ত্রী খাদিজা আক্তারকে রোববার রাত ৯টায় সন্তান প্রসবের জন্য জয়পুরহাট জেলা শহরের সরকারি চিকিৎসা প্রতিষ্ঠান মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ভর্তি করা হয়। একইভাবে ওই চিকিৎসা কেন্দ্রে পাঁচবিবি উপজেলার খাস বাগুড়ি গ্রামের জীবন রায়ের স্ত্রী মমতা রায়কে সোমবার সকাল ১০টায়, আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর চৌমুনী গ্রামের লিটন মিঞার স্ত্রী পিয়া আক্তারকে সোমবার সন্ধ্যায় ও নওগাঁর ধামুইরহাট উপজেলার জয়পুরহাট সদরের জাহানপুর গ্রামের আবু সুফিয়ানের স্ত্রী কুমকুম আক্তারকে শুক্রবার ভর্তি করা হয়।

সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত চার দম্পতি চার ফুটফুটে শিশুর জন্ম দেন। এদের মধ্যে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করে সুফিয়ান-কুমকুম দম্পতির নবজাতক পুত্রসন্তানের নাম রাখা হয় মুজিবুর রহমান এবং অপর তিন দম্পতির কন্যা শিশুদের নাম রাখা হয় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার ডাক নাম রেনু নামে। এমন দিনে বঙ্গবন্ধু ও বঙ্গমাতার নামে চার শিশুর নাম রাখতে পারায় নিজেদের সৌভাগ্যবতী মনে করছেন ওই দম্পতিরা।

নবজাতক শিশুদের মায়েরা জানিয়েছেন, শেখ মুজিবের জন্মদিনে জন্ম নেয়ায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতার নাম অনুসারে শিশুদের নাম রাখার সিদ্ধান্ত নিয়েছি আমরা।

জয়পুরহাট মা ও শিশু কল্যাণ কেন্দ্রের আবাসিক চিকিৎসক সওদাগর শাহানা পারভীন বলেন, শিশু চারটি জন্মলাভের পর ওই দম্পতিরা ছেলে শিশুটির নাম ‘মুজিব’ ও মেয়ে শিশু তিনটির ডাকনাম রেনু রাখার সিদ্ধান্তের কথা জানান।

জয়পুরহাট পরিবার-পরিকল্পনা অধিদফতরের ব্যবস্থাপনায় মুজিববর্ষে জেলা প্রশাসক জাকির হোসেন ওই চার শিশুর মাকে উপহার হিসেবে তোয়ালে, মশারি ও ক্রেস্ট দেন।

জয়পুরহাট পরিবার-পরিকল্পনা অধিদফতরের উপপরিচালক জোবায়ের গালিব বলেন, খুদে ‘মুজিব ও রেনু’রাসহ প্রসূতিরা বেশ সুস্থ আছেন।

অনুগ্রহ করে আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© ২০২০ চলতিপত্র - সম্পাদক কর্তৃক সর্বসত্ত্ব সংরিক্ষত
Theme Customized By BreakingNews