1. adammalek21@gmail.com : News Desk : News Desk
  2. rashad.vai@gmail.com : cp :
শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ১০:০২ পূর্বাহ্ন

এই মুহূর্তে দেশ শাটডাউনের চিন্তা নেই: কাদের

  • সর্বশেষ আপডেট : বুধবার, ১৮ মার্চ, ২০২০
  • ১৫ জন সংবাদটি পড়েছেন

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এ মুহূর্তে দেশ শাটডাউনের চিন্তা নেই, তবে প্রয়োজন হলে পরিস্থিতি মোকাবিলায় কিছু জায়গা তা করা হতে পারে, কিংবা বাস চলাচল বন্ধ করা হতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (১৮ মার্চ) বেলা ১১টার দিকে সচিবালয়ে সবসাময়িক ইস্যু নিয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

রাজনৈতিক ভেদাভেদ ভুলে সবাইকে করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলার আহ্বান জানিয়েছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, করোনা ভাইরাস সারাবিশ্বে মহামারি আকার ধারণ করেছে।  এ ভাইরাস মোকাবিলায় সরকার সবধরনের ব্যবস্থা নিয়েছে।

জনগণ আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই জানিয়ে কাদের বলেন, স্বাস্থ্য নির্দেশনা মেনে সবাইকে করোনা সম্পর্কে সচেতন থাকতে হবে।  তবে বিদেশ ফেরত কিংবা যাদের করোনার লক্ষণ রয়েছে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকা আবশ্যক।  যারা কোয়ারেন্টাইনে থাকবে না তাদের বিরুদ্ধে সরকার কঠোর ব্যবস্থা নেবে।

তিনি দেশবাসীকে বেশি সচেতন ও সতর্ক হয়ে করোনা মোকাবিলায় একযোগে কাজ করার আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, করোনা প্রতিরোধে সরকারিভাবে কঠোর নজর দেবো। সাংবাদিকরাও সঠিক রিপোর্ট করবেন।  এখানে প্রাণ বাঁচানোর বিষয়। প্রাণঘাতী ভাইরাসের বিরুদ্ধে লড়াই করছি।  এখানে রাজনীতি না করে সব দলের কাছে অনুরোধ, করোনা অভিন্ন শত্রু, কোনো পলিটিক্স না করে ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করতে হবে।

তিনি বলেন, যেখানে শাটডাউন প্রয়োজন, করা হবে।  সবার আগে মানুষকে বাঁচাতে হবে।  সেজন্য যা যা করণীয় করা হবে।  ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশনের ডিরেক্টর জেনারেল গতকাল যে বক্তব্য দিয়েছেন, সেখানে কথা একটাই ছিল টেস্ট টেস্ট অ্যান্ড টেস্ট, তিনবার এটি উচ্চারণ করেছে।  তিনি বলেছেন, টেস্টের উপর গুরুত্ব দেওয়া উচিত, আমরাও সেটি মেনে করে এগিয়ে যাবো।

‘আমেরিকার মতো বিরাট শক্তি সেখানেও বিভিন্ন এয়ারপোর্টে স্ক্রিনিং বিশৃঙ্খলা দেখা দিয়েছিল।  আমাদের তো অভিজ্ঞতা নেই।  তবুও ভুল থেকে শিক্ষা নিচ্ছি। পরিস্থিতি মোকাবিলার জন্য যা প্রয়োজন ব্যবস্থা নেওয়া হয়েছে।  তবুও সতর্কভাবে করোনা মোকাবিলার সব প্রস্তুতি নিচ্ছি। এ ব্যাপারে কী করণীয় মিডিয়ার সাজেশনও প্রয়োজন আছে বলে আমি মনে করি- যোগ করেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, সারাবিশ্বের জন্য এটি নতুন অভিজ্ঞতা।  মানসিকভাবে আমরা ওয়েল ইক্যুয়িড।  এটা একটা বড় শক্তি।  যে সরঞ্জাম দরকার তার যে ঘাটতি সেটি পূরণের চেস্টা করছি।  ঘাটতি পূরণে আন্তরিকতার ঘাটতি নেই।

অনুগ্রহ করে আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© ২০২০ চলতিপত্র - সম্পাদক কর্তৃক সর্বসত্ত্ব সংরিক্ষত
Theme Customized By BreakingNews